Home / জাতীয় / মুখ খুললেন নর্থ সাউথের ভিসি

মুখ খুললেন নর্থ সাউথের ভিসি

Loading...

জঙ্গি তৎপরতা রোধে মুখ খুললেন নর্থ সাউথ ভার্সিটির ভিসিঅধ্যাপক ড. আতিকুল ইসলাম।  তিনি সরকারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ তদন্ত করতে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একটি দল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গেলে এ আশ্বাস দেন তিনি।

 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আতিকুল ইসলাম সাংবাদিকদের জানান, জঙ্গি গোষ্ঠির সঙ্গে শিক্ষার্থীদের জড়িয়ে পড়ার দায় কেবল বিশ্ববিদ্যালয়ের নয়, এর দায় রাষ্ট্র ও পরিবারেরও।   তিনি বলেন, তদন্ত দল যেসব তথ্য-উপাত্ত চেয়েছে সেসব তাদের সরবরাহ করা হয়েছে।  তদন্তের স্বার্থে ভবিষ্যতেও যে ধরনের সহযোগিতা চাওয়া হবে তা দেয়া হবে। নর্থ সাউথ ভিসি অধ্যাপক ড. আতিকুল ইসলাম  বলেন, অতীতে যেসব ছাত্রের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।  কোনো ছাত্র একাধারে ১০দিন অনুপস্থিত থাকলে শিক্ষা মন্ত্রণালয়কে জানানো হবে।

Loading...

 

তিনি বলেন, ঈদের দিন শোলাকিয়ায় হামলার ঘটনায় নিহত ছাত্র আবীরের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।  ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলায় যে দুই জনের সংশ্লিষ্টতা পাওয়া যায় তারা সাবেক শিক্ষার্থী।

 

ভিসি বলেন, যুদ্ধাপরাধের অভিযোগে দণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা অধ্যাপক গোলাম আযম এবং মতিউর রহমান নিজামীর ছেলে অনেক আগে এখানে শিক্ষকতা করতেন।  এখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেই। শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, একটি গোয়েন্দা সংস্থার দেয়া প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪০ জন ছাত্রের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি।

 

ইউজিসির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় তালিকাটি পাঠায়। এসব শিক্ষার্থীর বিষয়ে বিস্তারিত তথ্য দিতে বলা হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

 

 

About Bangla News Live Admin

Check Also

0521

মুক্তিযোদ্ধার ন্যূনতম বয়স ১৩ বছর নির্ধারণ

Loading... মুক্তিযোদ্ধার সংজ্ঞা ও বয়স নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। জাতীয় মুক্তিযোদ্ধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *