Home / বিনোদন / ফারুকীর ‘ডুব’ ছবিতে হূমায়ুন আহমেদের চরিত্রে ইরফান!

ফারুকীর ‘ডুব’ ছবিতে হূমায়ুন আহমেদের চরিত্রে ইরফান!

Loading...

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সম্প্রতি তাঁর সিনেমা ‘ডুব’-এর শুটিং শেষ করলেন। এটা পুরানো খবর, দেশের সিনেমাপ্রেমীরা এ খবর জানেন। সেই সিনেমায় অভিনয় করেছেন বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান। সেটাও পুরানো খবর।

যে খবরটি অনেকেই জানে না। সেই চমকে ওঠা তথ্যটি হচ্ছে’ মোস্তফা সারওয়ার ফারুকীর এই সিনেমায় এদেশের জনপ্রিয় উপন্যাসিক হুমায়ুন আহমেদের চরিত্রে অভিনয় করেছেন ইরফান খান! শুধু তাই নয়, ডুব সিনেমাটিই বানানো হয়েছে হূমায়ুন আহমেদের জীবনের গল্প নিয়েই! এমন তথ্যই জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজার।

পত্রিকাটি এ নিয়ে তাদের বিনোদন পাতায় একটি বড় সংবাদ ছেপেছে। ছবিটি নির্মাণে যাতে কোনো বাধা না আসে এবং বির্তক এড়াতেই পরিচালক এই তথ্য গোপন রেখেছেন বলে উল্লেখ করেছে পত্রিকাটি। তবে এ বিষয়ে ইরফান খান কিংবা নির্মাতা ফারুকীর কোনো আনুষ্ঠানিক বক্তব্য পওয়া যায়নি এখনো।

ছবিটিতে হূমায়ুন আহমেদের মেয়ে শীলা আহমেদের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। প্রথম পক্ষের স্ত্রী গুলতেকিনের ভূমিকায় রয়েছেন রোকেয়া প্রাচী।

Loading...

অভিনেত্রী পর্নো মিত্র বলেন, ‘শ্যুটিংয়ের আগে আমি জানতাম না। শ্যুটিংয়ের সময় কানাঘুষো শুনেছিলাম। তবে কারও জীবন থেকে অনুপ্রাণিত হলেও ফারুকী এটা নিজের মতো করে লিখেছেন।’

ছবির শ্যুটিংয়ের আগে হুমায়ূন আহমেদের প্রচুর ভিডিও দেখেছিলেন তিনি। সেগুলো দেখেই হুমায়ূন আহমেদের কথাবার্তা বলার ধরন — এ সব নিয়ে হোমওয়ার্ক করেছিলেন।

সিনেমাটির ব্যাপারে হূমায়ুন আহমেদের মেয়ে শীলা আহমেদ বলেছেন, ছবিতে যদি লেখা থাকে হূমায়ুন আহমেদের জীবন অবলম্বনে, তাহলে অনুমতি নেওয়া উচিত ছিল।

আর হিমু স্রষ্টার দ্বিতীয় স্ত্রী মেহের আফরোজ শাওন বলেছেন, একজনের ওপর ছবি করছি, তার পরিবারের সাথে কথা না বলে, এটা যথেষ্ট বিরক্তিকর।

তবে মোস্তফা সরয়ার ফারুকী বলেছেন, ‘মনে হয় না কোনও ঝামেলা হবে। ছবিটা একই দিনে বাংলাদেশ, ভারত ও নর্থ আমেরিকায় মুক্তি পাবে। আমি একটা মানবিক গল্প বলেছি, যার বিচার করবেন দর্শক।’

About Bangla News Live Admin

Check Also

0356

আবারও হয়রানির শিকার শাহরুখ খান

Loading... শাহরুখ খান নিজেই একবার রসিকতা করেছিলেন, ‘যখন আমার ভাব বেশি বেড়ে যায়, তখন আমি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *